কোনো প্রশ্ন থাকলে

কল করুন : +91 8910 369 478

ইমেল : info@indobanglapressclub.com

In: Event
দিনব্যপি নানা আয়োজনে ২১ ফেব্রুয়ারি ২০২৪, ‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ ও ৫২-র ভাষা শহিদদের স্মরণ করল ইন্দো বাংলা প্রেস ক্লাব, কলকাতা।
‘রক্ত যখন দিয়েছি, রক্ত আরো দেবো’ বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণকে উপজীব্য করে, রক্তদান শিবিরের আয়োজন করা হয়েছিল। রক্তদানের পাশাপাশি সদস্য ও তাদের পরিবারের জন্য আয়োজন করা হয়েছিল স্বাস্থ্য পরীক্ষার। সহযোগিতায় আর.এন. টেগোর (নারায়না হেলথ) হাসপাতাল।
এছাড়া যুক্তিমনস্ক মানসিকতার মাধ্যমে নিজেদের গড়ে তোলার স্বার্থে, গণদর্পনের সহযোগিতা মরণোত্তর চোখ ও অঙ্গদানের অঙ্গীকারবদ্ধ হলেন সদস্যদের একাংশ।
ক্লাব সদস্য ও তাদের পরিবারের পাশাপাশি রক্ত দিলেন কলকাতায় নিযুক্ত বাংলাদেশ ডেপুটি হাইকমিশনার আন্দালিব ইলিয়াস।
এর আগে দিনের সূচনায় ভাষা শহিদ স্মৃতিতে, ভাষা শহিদদের শ্রদ্ধা জানানোর পর স্বাস্থ্য শিবিরের শুভ সূচনা করেন কলকাতাস্থ বাংলাদেশ ডেপুটি হাইকমিশনার আন্দালিব ইলিয়াস, প্রেস সচিব রঞ্জন সেন, শিক্ষা ও ক্রীড়া সচিব রিয়াজুল ইসললাম, ও কাউন্সিলার (কনস্যুলার) এএসএম আলমাস হোসেন। উপস্থিত ছিলেন স্থানীয় পৌরমাতা সবিতা রানী দাস সহ বিশিষ্টরা।
সদস্যদের অভিমত, মা এবং মাতৃভাষার বিকল্প হয় না। বঙ্গবন্ধু, যে ভাষনের মধ্যদিয়ে স্বাধীনতার ডাক দিয়েছিলেন, আমরা সেই ভাষণকেই উপজীব্য করে রক্ত দিলাম, রক্ত দিয়েছে। মুমুর্ষুর প্রয়োজনে আবার দেবো। সেই অঙ্গীকারেই আমাদের ক্যাপশান ‘রক্ত যখন দিয়েছি, রক্ত আরও দেব’।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।